রাত ৮:২০, রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
শিরোনাম:
দুর্ঘটনা মুক্ত নৌপথ গড়তে নৌযানগুলোর ফিটনেস ও চালকদের যোগ্যতা সনদ যাচাই করতে, নদীতে মেরিন কোর্ট বসে। ‘চালকের ভুলে’ ৫০০ টন সার নিয়ে ডুবেছে জাহাজটি বাগেরহাট জেলার,, মোড়েলগন্জ থানাধীন ৯ নং ওয়ার্ডে আবারও ডাকতী,,, মোংলা বন্দরে ছয় মাসে বিদেশি জাহাজ এসেছে ৪৪০টি,, লোক দেখানো ড্রেজিং প্রকল্প দক্ষিণ অঞ্চলে,,, আলহামদুলিল্লাহ! দীর্ঘদিন পরে আবারও “বিশ্ব ইজতেমা” হবে,,, টেকনাফে পর্যটকবাহী নোঙর করা জাহাজে আগুন মেহেন্দিগঞ্জে পুলিশের হাতে ৪ ডাকাত আটক,,, ★★জাহাজের নাবিক কে ছুরি মেরে আঘাত★★ শীতলক্ষ্যা-ধলেশ্বরী : জাহাজের এলোপাতাড়ি নোঙরে ঝুঁকিতে নৌপথ★★★ তারিখঃ ২৭ নভেম্বর ২০২২ খ্রিঃ রোজ রবিবার, সময় সকাল ৬.০১ মিনিট হইতে সারাদেশে নৌ পথে সকল কার্গো, বাল্কহেড এর নৌ শ্রমিকরা অবিরাম কর্মবিরতি পালনের জন্যে,,,, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। নারায়ণগঞ্জে ডকইয়ার্ডে সিলিন্ডার বিস্ফোরণে জাহাজ শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে ক্রেনের ধাক্কায় প্রাণ গেল জাহাজ শ্রমিকের ৫০ জেলেকে কোস্টগার্ড ডিজি’র জীবনরক্ষাকারী উপকরণ বিতরন চরপাড়া ঘাটের ইজারা স্থগিতের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার ডেক ফেটে পশুর নদীর চরে আটকা কয়লা বোঝাই কার্গো বঙ্গোপসাগরে লঘুচাপ, আরও শক্তিশালী হতে পারে,,,,, পার্কিরচর এসে যারা এংকর করবেন অবশ্যই কর্ণফুলীর মুখের ১ নাম্বার সবুজ বয়ার ভিতরে করবেন,,,, রাতের আঁধারে সুরমা নদীতে,,,, ডিজি শিপিং কর্তৃক অনুমোদিত,,,, আবারও সুন্দরবনের হরিণের মাংসসহ চোরা শিকারি আটক ৯৩ বছর বয়সী ঐতিহ্যবাহী রকেট স্টিমার মাহসুদের ছুটে চলা ; ❌ বয়কট চরপাড়া ঘাট ❌ রামপালের কয়লা নিয়ে বিদেশি জাহাজ মোংলায়, চলছে খালাসের কাজ ১২ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি আশুগঞ্জ নৌবন্দরে বিআইডব্লিউটিএর নাম ভাঙ্গিয়ে নদীতে রাতের আঁধারে নঙ্গর করা জাহাজ থেকে এই রশিদের মাধ্যমে তারা চাঁদাবাজি করে বেড়াচ্ছে! বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল বন্ধ ছাড়পত্রহীন জাহাজ, পণ্য পরিবহন নৌ রুটে বিশৃঙ্খলার আশংকা লঞ্চে হামলার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার ভোর থেকে বরিশাল-ভোলা রুটে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। সিরিয়াল বিহীন লাইটার জাহাজ চলাচল করায় নৌ-সেক্টরে বিশৃংখলার আশংকা

টেকনাফে পর্যটকবাহী নোঙর করা জাহাজে আগুন

মেরিন নিউজ ২৪ ডেস্ক।। আপডেটঃ সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২, ১২:২৪ এএম 84 বার পড়া হয়েছে

কক্সবাজারের টেকনাফের দমদমিয়া ঘাটে নোঙর করা সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইনে আগুন লাগার ঘটনা ঘটেছে।

রোববার (৪ ডিসেম্বর) বেলা ১০টার দিকে উপজেলার দমদমিয়া এলাকায় কেয়ারির লিজ নেওয়া নিজস্ব ঘাটে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের সদস্যরা। প্রায় তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে তারা।

আগুনে জাহাজের ডেকোরেশনসহ প্রয়োজনীয় পণ্যসামগ্রী পুড়ে গেছে। এতে প্রায় ৩০-৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

শ্রমিকদের বরাত দিয়ে জাহাজের ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, সকালে কেয়ারির নিজস্ব ঘাটে নোঙর করা পর্যটকবাহী জাহাজে হঠাৎ আগুন লাগে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে জাহাজের ওপরের অংশ পার্ল লাউঞ্জ পুরোটাই পুড়ে গেছে।

তিনি জানান, কেয়ারি সিন্দাবাদ ও কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন নামে দুটি পর্যটকবাহী জাহাজ নিজস্ব ঘাট দিয়ে টেকনাফ-সেন্টমার্টিন রুটে যাতায়াত করতো। কিন্তু এ বছর নাফ নদীর নাব্যতা সংকট দেখিয়ে সরকার টেকনাফ থেকে জাহাজ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখে। এ অবস্থায় ঘাটে দাঁড়িয়ে থাকা জাহাজে হঠাৎ আগুন লেগে ক্ষয়ক্ষতি হয়েছে। এতে কেউ আহত হয়নি।

টেকনাফ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ম্যানেজার মুকুল কুমার নাথ জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

মন্তব্য

আপলোডকারীর তথ্য

Mahadi Hasan Sumon

আপলোডকারীর সব সংবাদ